সোমবার, সেপ্টেম্বর ০৯, ২০১৩

তোমাকে বলার কথা গুলো.....

তোমাকে কিছু কথা প্রতিদিনই বলবো বলবো করে বলা হয় না। প্রতিদিনই কথা গুলো গোছাতে থাকি। কখনো এইভাবে তো কখনো ঐভাবে।

কখনো ভাবি আমার অসহায়ত্ব গুলো তোমাকে আগেভাগে বলে দিবো। বলে দিবো আমার দুর্বলতা গুলো তোমাকে নিয়ে। আর তারপর বলবো তোমাকে নিয়ে পথ চলার ইচ্ছের কথাটা।

আবার ভাবি, নাহ! এটা বললে হয়তো তুমি আমাকে পাত্তাই দিবে না। তাই তোমার সামনে নিজেকে তোমার মত করে নিজেকে উপস্থাপন করবো। হয়তো তাতে কিছুটা হলেও তোমার নজরে আসবো আমি।

কিন্তু কি করবো বল। তোমাকে দেখার পর পরই যে সব গুলিয়ে ফেলি।

প্রতিদিনই তোমাকে একনজর দেখার জন্যে রাস্তার মোড়ের চায়ের দোকানে বসে থাকতাম কাক ডাকা ভোর হতে। আমি জানি তুমি কখনোই এত সকালে বের হও না। এও জানি ঠিক ঘড়ি ধরে সাড়ে সাতটায় বাসা থেকে বের হও তুমি। তবুও আমি সেই ভোর বেলা থেকেই তোমার জন্যে অপেক্ষার করতাম। বসে বসে রিক্সার গ্যারেজের রিক্সা গুলোর মেরামত দেখতাম। আর চায়ের দোকানের বাসি পত্রিকাটায় চোখ বোলাতাম তোমার অপেক্ষায়। কিন্তু যখনই তুমি রাস্তা ধরে হেটে আসতে তখন আর তোমার ঐ রাস্তার পানে চোখ উঠিয়ে তাকাতে সাহস পেতাম না। কে জানে? বুঝতে পারলে হয়তো তুমি তোমার যাওয়ার পথটাই পাল্টে নিবে। আর তখন হয়তো তোমার জন্যে এই অপেক্ষা টুকুও করতে পারবো না....





0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন